পেকুয়ায় ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া ◑

কক্সবাজারের পেকুয়ায় ৯৬ পিস ইয়াবাসহ ফরিদ উদ্দিন পুতু ও মো. ইলিয়াছ নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত পুতু পেকুয়া সদর ইউনিয়নের চৌমহনী আদর্শ পাড়া এলাকার মৃত রশিদ আহমদের ছেলে ও মো. ইলিয়াছ নন্দীর পাড়া এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে।

বুধবার রাতে পেকুয়া থানার উপ-পরিদর্শক কাজি আবদুল মালেক ও সনজিত চন্দ্র নাথের নেতৃত্বে একদল পুলিশ পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ও নন্দীর পাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত দুইজনই স্বীকৃত মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রি করে আসছিল।

অভিযানের নেতৃত্ব দেয়া পেকুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সনজিত চন্দ্র নাথ বলেন, ইয়াবাসহ এক যুবক পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান নেয়ার গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ফরিদ উদ্দিন পুতু নামে এক যুবককে আটকের পর তার দেহ তল্লাশি করলে ৫৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অপর অভিযানের নেতৃত্ব দেয়া উপ-পরিদর্শক (এসআই) কাজী আবদু্ল মালেক বলেন, বুধবার রাতে পেকুয়া সদর ইউনিয়নের নন্দীর পাড়া এলাকায় ইয়াবা বিক্রির গোপন সূত্রে খবর পেয়ে তাৎক্ষনাত ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মো. ইলিয়াছ নামে এক ব্যক্তিকে আটকের পর তার দেহ তল্লাসী করে ৪২ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল আজম বলেন, বুধবার রাতে পেকুয়া থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৯৬ পিস ইয়াবাসহ পুতু ও ইলিয়াছ নামে দুই মাদককারবারীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত দুইজনই স্বীকৃত মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করে আসছিল।

বৃহস্পতিবার সকালে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর এদিন দুপুরে তাদেরকে আদালতের কাছে সোপর্দ করা হয়েছে।

ওসি আরো বলেন, পেকুয়া কোন ধরণের মাদক ব্যবসায়ী থাকতে পারবে না। যারা তদবির করে মাদক ব্যবসায়ীদের ছাড়িয়ে নেয়ার চেষ্ঠা করবে তাদেরকেও চিহিৃত করে আইনের আওতায় নেওয়া হবে।